সাম্প্রতিক শিরোনাম

Menu

টেস্ট ছাড়াই সহজে জেনে নিন আপনি কি অন্তঃসত্ত্বা

how-to-check-pregnancy-at-home-by-home-remedies

মা হওয়ার ইচ্ছা প্রতিটি মেয়ের মধ্যেই থাকে। তবে আকস্মিক প্রেগন্যান্সিতে অনেকেই প্রথমে টেস্ট করাতে যেতে চান না। বিশেষত অপ্রত্যাশিত প্রেগন্যান্সির ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। এক্ষেত্রে আপনি বাড়িতেই কিছু প্রেগন্যান্সি টেস্ট করাতে পারেন। প্রেগন্যান্সির কিছু সম্ভবনা যদি আপনার মধ্যে থেকে থাকে তাহলে প্রথমে আপনি ঘরেরই নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিষ দিয়ে টেস্ট করতে পারেন।
১. ব্লিচিং পাউডার
শুনতে অবাক লাগলেও ব্লিচিং পাউডার দিয়ে টেস্ট করেই বুঝতে পারেন আপনি অন্তঃসত্ত্বা কি না। এক্ষেত্রে আপনাকে আধকাপ ব্লিচিং পাউডার নিতে হবে। দিনের প্রথম ইউরিন ওই ব্লিচিং পাউডারে দিয়ে দিন। দুটির মিশ্রণে যদি ফেনা তৈরি হয় তাহলে আপনি সন্তানসম্ভবা।
২. পাইন সল
ফিনাইলের মতো একপ্রকার ঘর পরিস্কার করার তরল হল পাইন সল। এটির মাধ্যমেও আপনি প্রেগন্যান্সি টেস্ট করতে পারেন। আধকাপ পাইন সল নিন। তাতে দিনের প্রথম ইউরিন মেশান। পাইন সলের রঙ যা-ই হোক না কেন তা যদি আপানার ইউরিনের সঙ্গে মিশে রঙ পরিবর্তন করে, বুঝতে হবে আপনি প্রেগন্যান্ট।
৩. ডেনডেলিয়ন পাতা
ডেনডেলিয়ন একধরনের বন্য ফুল। এর পাতাও আপনাকে বলে দিতে পারে আপনি প্রেগন্যান্ট কি না। প্রথমে এই ফুলগাছ থেকে কয়েকটি পাতা নিয়ে ছায়ায় একটি প্লাস্টিকের উপরে রাখুন। এবার দিনের প্রথম ইউরিনে এটি দিয়ে দিন। ইউরিন শুষে নেওয়ার পরে এর পরিবর্তন লক্ষ্য করুন। ১০মিনিট পরে যদি পাতাটির উপরে ফোস্কার মতো দাগ তৈরি হয় তাহলে আপনি প্রেগন্যান্ট।
৪. সরষে বাটা
যদি পিরিয়ডের নির্দিষ্ট দিন পার হয়ে যায় তাহলে তা প্রেগন্যান্সির লক্ষণ হতে পারে। কিন্তু এক্ষেত্রে প্রেগন্যান্ট না হয়ে শুধুমাত্র ডিলেড পিরিয়ডও হতে পারে। এক্ষেত্রে প্রেগন্যান্সি কনফার্ম করার জন্য ইষদুষ্ণ জলে সরষে পাউডার বা সরষে বাটা মিশিয়ে স্নান করুন। যদি আপনি প্রেগন্যান্ট না হন তাহলে পর দিনই আপনার পিরিয়ড হয়ে যাওয়ার সম্ভবনা থাকবে।
৫. তুনা জুস ও ভিনিগার
একটি কাপের চার ভাগের এক ভাগ তুনা মাছের তেল ও সমপরিমাণ ভিনিগার মেশান। এতে প্রেগন্যান্সি টেস্টের জন্য দিনের প্রথম ইউরিন মেশান। যদি এই মিশ্রণের রঙ পরিবর্তিত হয়ে সবুজ হয় তাহলে বুঝে নিতে হবে আপনি প্রেগন্যান্ট। কিন্তু যদি রঙ পরিবর্তিত হয়ে হলুদ অথবা কমলা হয় তাহলে আপনি প্রেগন্যান্ট নন।
৬. সাবান
প্রতিদিনের ব্যবহারের সাবানের সাহায্যেও বুঝতে পারবেন আপনি প্রেগন্যান্ট কি না। একটি সাবানের সঙ্গে দিনের শুরুর ইউরিন মেশান। এতে যদি ফেনা তৈরি হয় তাহলে বুঝতে হবে আপনি প্রেগন্যান্ট।

Share This:

Post Tags:

গৃহস্থালীর টুকিটাকি টিপস

গৃহস্থালীর টুকিটাকি টিপস জানা থাকলে যে কোন সময় কেউ এরকম সমস্যায় পড়লে তাকে সাহায্য করা যাবে । এগুলো সবারই কমবেশী জানা প্রয়োজন । আমি নিজে এরকম সমস্যায় পড়েছিলাম । আর সমাধানগুলো পরীক্ষা করে দেখেছি । এগুলো সত্যি কাজ করে । দেখুন তো কারো কাজে আসে নাকি ।

কোন মন্তব্য নেই " টেস্ট ছাড়াই সহজে জেনে নিন আপনি কি অন্তঃসত্ত্বা "