সাম্প্রতিক শিরোনাম

Menu

ছবিতে নিজেকে সুন্দর দেখানোর সহজ কিছু কৌশল!

একেবারেই লাজুক বা ক্যামেরা ভীতি না থাকলে কম বেশি সকলেই ছবি তুলতে বেশ পছন্দ করেন। আবার অনেকের ছবি তোলা বেশ পছন্দের হলেও নিজের ছবি সুন্দর আসে না দেখে মন খারাপ করে ছবি তোলাই বন্ধ করে দেন। কিন্তু ছবি সুন্দর আসা না আসা কিন্তু ক্যামেরার দোষ নয়। সমস্যা আপনারই।
না, এখানে আপনি সুন্দর-অসুন্দর কিছুই বলা হচ্ছে না, ছবি সুন্দর আসার রয়েছে কিছু কৌশল। আপনাকে জানতে হবে কিভাবে একটু স্লিম দেখাবে, মুখের ভঙ্গি কেমন থাকলে আপনাকে আরো বেশি আকর্ষণীয় লাগবে। আর এতে করেই সুন্দর উঠবে ছবি। আর এখন জেনে নিন ছবিতে সুন্দর দেখানোর সহজ কিছু কৌশল।
# ছবিতে চোখ বন্ধ আসে? তাহলে এক কাজ করুন চোখটা বন্ধই রাখুন। ক্যামেরার ক্লিকের সাথে সাথে চোখ খুলে দিন। দেখবেন ছবিতে আর চোখ বন্ধ আসবে না।
# ছবিতে মুখের নিচের অংশ অনেকের বেশ ভারী আসে। অনেকের তো ভাঁজ দেখা যায়। এই সমস্যা দূর করতে মুখটা সামনের দিকে একটু বাড়িয়ে দিন। এতে করে গলা এবং মুখের নিচের অংশে একটু টানটান ভাব আসবে এবং ছবিতে মোটেও মুখের নিচের অংশ ভারী দেখাবে না।
# ছবি তোলার সময় মুখটি অতিরিক্ত হাসিহাসি হয়ে যায়? তাই এ সমস্যা দূর করতে দাঁতের পাটির মাঝে ফাঁক রাখবেন না। এমনভাবে হাসুন যেনো জিহ্বা দেখা না যায়। এতে করে হাসিটি স্বাভাবিক ও ন্যাচারাল আসবে।
# নিজের ভ্রুয়ের দিকে নজর দিন। শুধুমাত্র ভ্রুয়ের অভিনয়ে ছবি অনেক সুন্দর আসে। ভ্রু কীভাবে থাকলে আপনাকে সুন্দর দেখায় তা খুঁজে বের করুন। মেয়েরা ভ্রু ভালো করে এঁকে নিন। এতে করে মুখের একটি সঠিক আঁকার আসবে এবং ছবি সুন্দর উঠবে।
# অনেক সময় চোখের মনি সাদা হয়। এই সমস্যা সমাধানের জন্য ছবি তোলার ঠিক আগে একটু উজ্জ্বল আলোতে তাকিয়ে নিন। এতে চোখের পিউপিল সংকুচিত হয়ে আসে যার ফলে মনি সাদা হওয়ার সমস্যা থাকে না।
# আপনি কোন এঙ্গেলে দাঁড়ালে আপনাকে একটু শুকনো দেখায়, মুখের কোন পাশের ছবি বেশি ভালো আসে তার দিকে লক্ষ্য রাখুন। এই সকল জিনিস মেনে চললে ছবি আপনা আপনিই সুন্দর আসবে।
# আপনার যে ছবিটি সবচাইতে সুন্দর এসেছে সেই ছবিতে কীভাবে দাঁড়িয়েছিলেন বা কিভাবে মুখভঙ্গি করেছিলেন তা ভালো করে দেখুন এবং সেভাবেই ছবি তোলার প্র্যাকটিস করুন। এতে সব ছবিই সুন্দর আসবে।

Share This:

Post Tags:

গৃহস্থালীর টুকিটাকি টিপস

গৃহস্থালীর টুকিটাকি টিপস জানা থাকলে যে কোন সময় কেউ এরকম সমস্যায় পড়লে তাকে সাহায্য করা যাবে । এগুলো সবারই কমবেশী জানা প্রয়োজন । আমি নিজে এরকম সমস্যায় পড়েছিলাম । আর সমাধানগুলো পরীক্ষা করে দেখেছি । এগুলো সত্যি কাজ করে । দেখুন তো কারো কাজে আসে নাকি ।

কোন মন্তব্য নেই " ছবিতে নিজেকে সুন্দর দেখানোর সহজ কিছু কৌশল! "