সাম্প্রতিক শিরোনাম

Menu

অতিরিক্ত পাকা কলাটিকে করুন নতুনের মতো তরতাজা

অনেকেরই পছন্দের ফলগুলোর মধ্যে কলা অন্যতম। কিন্তু সমস্যা হচ্ছে কলা ঘরে বেশীদিন কিনে রাখা যায় না। কারণ কলা দুই দিনের মধ্যেই অতিরিক্ত পেকে একেবারেই কালচে হয়ে যায় খোসা। অতিরিক্ত পেকে যাওয়া কলা পরবর্তীতে কেউই খেতে চান না। অনেকে এই অতিরিক্ত পেকে যাওয়া কলা অন্যান্য খাবারে ব্যবহার করেন অথবা ফেলেও দেন। কিন্তু আজ থেকে দুটোর কোনটাই করতে হবে না। কলা অতিরিক্ত পেকে গেলেও খুব সহজ উপায়ে একেবারে নতুনের মতো তরতাজা করে ফেলতে পারবেন।

মনে করছেন এটা আবার সম্ভব কি করে! বিশ্বাস হচ্ছে না? তাহলে চলুন দেখে নেয়া যাক ছোট্ট একটি ভিডিও। নিজের চোখেই দেখে শিখে নিন জাদুকরী খুবই সহজ এই পদ্ধতিটি।

যা যা লাগবে :
- অতিরিক্ত পেকে যাওয়া কালচে ধরনের কলা
- একটি জিপলক ব্যাগ
- ১ ব্যাগ চাল
- ১ টি হেয়ার ড্রায়ার

পদ্ধতি :

- প্রথমে অতিরিক্ত পেকে যাওয়া কলাটি একটি চাল ভর্তি জিপলক ব্যাগের ভেতরে ঢুকিয়ে নিন।

- লক্ষ্য রাখবেন ব্যাগের ভেতরে যেন বাতাস না থাকে। যতোটা সম্ভব বাতাস বের করে ব্যাগের মুখ বন্ধ করে নিন।

- এরপর এই ব্যাগ রেখে দিন ১ ঘণ্টা। এতে কলার বাড়তি ময়েশ্চারেজার শুষে নিবে।

- এরপর একটি হেয়ার ড্রায়ার ওয়ার্ম পয়েন্টে সেট করে গরম বাতাস কলাটিতে দিতে থাকুন। এবং দেখুন ম্যাজিক। একেবারেই জাদুমন্ত্রের মতো কলার গায়ের কালচে ভাব দূর হয়ে নতুনের মতো হলদে রঙ চলে আসবে।

- এভাবে পুরো কলাতে ঘুরিয়ে ফিরিয়ে গরম বাতাস লাগিয়ে কলার গায়ের দাগ দূর করে ফেলুন। এরপর কলা ছিলে একেবারে নতুনের মতো তরতাজা কলার স্বাদ নিন।

- এভাবে বেশ কয়েকটি অতিরিক্ত পেকে যাওয়া কলাও একেবারে তরতাজা করে ফেলতে পারেন নিমেষেই। নিজেই চেষ্টা করে দেখুন একবার।

Share This:

Post Tags:

গৃহস্থালীর টুকিটাকি টিপস

গৃহস্থালীর টুকিটাকি টিপস জানা থাকলে যে কোন সময় কেউ এরকম সমস্যায় পড়লে তাকে সাহায্য করা যাবে । এগুলো সবারই কমবেশী জানা প্রয়োজন । আমি নিজে এরকম সমস্যায় পড়েছিলাম । আর সমাধানগুলো পরীক্ষা করে দেখেছি । এগুলো সত্যি কাজ করে । দেখুন তো কারো কাজে আসে নাকি ।

কোন মন্তব্য নেই " অতিরিক্ত পাকা কলাটিকে করুন নতুনের মতো তরতাজা "