সাম্প্রতিক শিরোনাম

Menu

ডিম দিয়ে ত্বকের যত্ন

skin-care-with-eggs

আমাদের বয়স যতো বাড়তে থাকে ত্বকের টানটান ভাব ততো কমতে থাকে। যার ফলে চামড়া কুঁচকে যাওয়া, ভাজ পরা বা ঝুলে যাওয়া ইত্যাদি নানা সমস্যা তৈরি হয়।

অবসর সময়ে ডিমের সঙ্গে কিছুটা সময় কাটাতে পারলেই চকচকে, মসৃন ত্বক পেয়ে যাবেন আপনি। ডিমের তৈরি কয়েকটি মাস্ক আপনার ত্বক নতুনের মতো করে দিতে পারে।

* এক চামচ দই, এক চামচ মধুর সঙ্গে একটি ডিম ফেটিয়ে মুখে মেখে নিন। শুকোতে দিন কয়েক মিনিট। পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা আবার ফিরে আসবে।

* রুক্ষ ত্বক মসৃণ করতে ডিমের ভূমিকা গুরুত্বপূর্ণ। এক চামচ মধুতে একটি ডিম ফেটিয়ে মুখে মেখে নিন। মাস্ক শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের মসৃণভাবে ফিরে আসবে।

* এ ছাড়া ছুটির দিনে বাড়িতে বসে ত্বকের স্বার্থে একটি উপকারী মাস্ক তৈরি করতে পারেন। ছোটো একটি বাটিতে একটি ডিম, এক চামচ ওটমিল, এক চামচ মধু মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। প্রথমে ডিম ভালো করে ফেটিয়ে ফেনা ফেনা তৈরি করুন। তারপর সেই ফেনাওয়ালা মিশ্রনে ওটমিল আর মধু মিশিয়ে দিন। স্ক্রাবটি তৈরি হলে মুখে ভালো করে মাখিয়ে ১৫ মিনিট শুকোতে দিন। হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। পার্থক্যটা বুঝতে পারবেন।

Share This:

Post Tags:

গৃহস্থালীর টুকিটাকি টিপস

গৃহস্থালীর টুকিটাকি টিপস জানা থাকলে যে কোন সময় কেউ এরকম সমস্যায় পড়লে তাকে সাহায্য করা যাবে । এগুলো সবারই কমবেশী জানা প্রয়োজন । আমি নিজে এরকম সমস্যায় পড়েছিলাম । আর সমাধানগুলো পরীক্ষা করে দেখেছি । এগুলো সত্যি কাজ করে । দেখুন তো কারো কাজে আসে নাকি ।

কোন মন্তব্য নেই " ডিম দিয়ে ত্বকের যত্ন "