সাম্প্রতিক শিরোনাম

Menu

সোনার গহনা পরার সময় মনে রাখুন ৫টি বিষয়

প্রাচীনকাল থেকেই গহনার প্রতি মানুষের অন্য রকম একটা আগ্রহ আছে। আর সৌন্দর্য ফুটিয়ে তুলতে গহনার তো কোনো বিকল্পই নেই। আর যুগ যুগ ধরে সোনার গহনা সেরার সিংহাসনটি দখল করেই আছে। সোনার গহনা কেবল সৌন্দর্যই নয়, বরং ফুটিয়ে তোলে আভিজাত্যও!
তবে একটু বুঝে শুনে না পরলে কিন্তু আপনাকে সোনার গয়নায় সুন্দর লাগার চেয়ে জবরজংই মনে হবে বেশি। তাই সোনার গহনা পরার সময় মনে রাখুন এই কিছু বিষয়।
তাই জেনে নিন সোনার গহনা পরার কৌশলগুলো -
# অতিরিক্ত সোনার গয়না পরবেন নাঃ
বিয়েবাড়ি হোক আর বন্ধুর পার্টি, পোশাকের সাথে অতিরিক্ত গহনা কখনোই পরবে না। গলায় ভারী গহনা থাকলে কানে হালকা কিছু পরুন। গলায় একই সাথে দু তিনটি গহনা মোটেই ভালো দেখায় না। সুন্দর একটিই গহনা পরুন, সেট মিলিয়ে। তাতেই ভালো দেখাবে। হাতের সব কটি আঙ্গুলে আংটি না পরে দু একটি পরুন।

# পোশাক ও গায়ের রঙের কথা মাথায় রাখুনঃ
পোশাকের কথা মাথায় রেখে গহনা পরুন। সালোয়ার কামিজের সাথে যতটা ভারী গহনা মানায় তার চেয়ে ভালো মানায় শাড়ির সাথে। যাদের গায়ের রঙ কালো বা শ্যামলা তাদের ক্ষেত্রে চকচকে সোনালী রঙের গয়না তেমন ভালো মানায় না।

সেক্ষেত্রে হোয়াইট গোল্ড ট্রাই করতে পারেন। আর একান্তই যদি সোনালী গহনা পরতেই ভালো লাগে, তাহলে রঙ্গিন পাথর বসানো সোনার গয়না বেছে নিন। ভালো দেখাবে।
# অন্য গহনার সাথে মিলিয়ে পরুনঃ
অনেকেরই ধারণা আছে যে, সোনার গহনা পরলে অন্য কোনো গহনা তার সাথে পরা যাবে না। অথচ একটু বুদ্ধি খাটিয়ে আপনি সহজেই মিক্স এন্ড ম্যাচ করে পরতেই পারেন। গোল্ডের সাথে সিলভার বা কপার রঙের চুড়ি মিলিয়ে পড়লে মোটেই খারাপ দেখাবে না।

# সময় নির্বাচনঃ
দিনের বেলার কোন অনুষ্ঠানের জন্যে হোয়াইট গোল্ড বেছে নিন। কারণ দিনের বেলা হলদে রঙের সোনার গয়না অনেক বেশী চক চক করবে ও তেমন ভালো নাও দেখাতে পারে।

কিন্তু রাতের অনুষ্ঠানে নির্ভাবনায় বেছে নিন সোনালী সোনার গয়না। আর কালো রঙের পোষাকের সাথে সোনার গয়নার যুগলবন্দী তো নতুন করে বুঝিয়ে বলার কিছুই নেই!
# খেয়াল রাখুন নকশাতেওঃ
অনেকেই পুরোনো ধাঁচের সুক্ষ্ম নকশার ভারী গয়না পছন্দ করেন আবার অনেকেই পছন্দ করেন বর্তমানের হালকা অথচ দারুণ ফ্যাশনেবল নকশার।

খেয়াল রাখুন, একই সময় যে কোন একটি ধরনের গয়না ব্যবহার করুন। দুটো মিলিয়ে ব্যবহার করতে যাবেন না। এতে ভালো না দেখানোর সম্ভাবনাই বেশি।
ব্যস, এই ছোট্ট বুদ্ধিগুলো মাথায় রাখুন আর আপনার প্রিয় সোনার গয়নার সাজিয়ে তুলুন নিজেকে! হয়ে উঠুন হাজারো মুখের মাঝে প্রিয় মুখ।

Share This:

Post Tags:

গৃহস্থালীর টুকিটাকি টিপস

গৃহস্থালীর টুকিটাকি টিপস জানা থাকলে যে কোন সময় কেউ এরকম সমস্যায় পড়লে তাকে সাহায্য করা যাবে । এগুলো সবারই কমবেশী জানা প্রয়োজন । আমি নিজে এরকম সমস্যায় পড়েছিলাম । আর সমাধানগুলো পরীক্ষা করে দেখেছি । এগুলো সত্যি কাজ করে । দেখুন তো কারো কাজে আসে নাকি ।

কোন মন্তব্য নেই " সোনার গহনা পরার সময় মনে রাখুন ৫টি বিষয় "